নো প্রবলেম, গুড বাই!
- দ্বীপ সরকার ২০-০৪-২০২৪

কাজরী,,এই দিকে চেয়ে দেখো
ভেতরে কেমন সুনসান আমার
নিরব শুন্যতা মেপে আজ অব্দি
সাঁই সাঁই করে প্রৌঢ় চিল।
ঠিক আমার ঠোঁটের দিকে চেয়ে দেখো
সিগ্রেট চাপানো নীল রং খেয়ে ফেলছে জখমগুলো
জানো তো, এক কালে গোলাপরঙা
ঠোঁটে ছিল বায়োলজিক্যাল দাপট,
আর টুপ টুপ রসায়নের সিগনেচার।
মনে ছিল অশ্বিনের ঘ্রান।

কাজরী,ইদানিং বাদামের খোসায়
স্বর্গীয় সুখ উড়ে দাও শুণ্যে
আর ভেতরের নরকটাকে চিবিয়ে খাও।
আবরনটাকে খুলে তাই নগ্ন হতে শুরু করেছি
সেকেলের বাদামময় আমি।
তুমি খুলতে থাকো আর আমার আমিকে
নগ্ন করতে থাকি।

এই দিকে তাকাও কাজরী
ভরা সন্ধ্যাও দেখো লাটিম সূর্য নোটিশে লিখছে
নো প্রবলেম, গুড বাই!
চলে যাবার সময় হলে এভাবে সকলেই
ল্যাখে নো প্রবলেম, গুড বাই।

লেখাঃ ২৬/৯/১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।