শিউলির গাছে ফুল ফোটে
- লক্ষ্মণ ভাণ্ডারী - পূজোর কবিতা ২৬-০৪-২০২৪

শিউলির গাছে ফুল ফোটে রাশি রাশি,
ধানখেতে সোনারোদ ঝরে হাসি হাসি।
শরতের সাদা মেঘ সুনীল গগনে
সারাদিন করে খেলা আপনার মনে।

সকালে সোনার রবি কিরণ ছড়ায়,
সাদা বক আসে উড়ে নদী কিনারায়।
দুইধারে নদীকূলে কাশ ফুল ফোটে
নদীঘাটে যাত্রীদের কোলাহল ওঠে।

দিঘিতে শালুক পদ্ম ফুটেছে প্রভাতে,
পাখি সব গায় গীত তরুর শাখাতে।
গোয়ালা পাড়ার মাঠে চরে গরুপাল,
বাজায় বাঁশের বাঁশি গাঁয়ের রাখাল।

শিউলির ফুল ফোটে ছড়ায় সুবাস,
ভাসিছে পূজোর গন্ধ নির্মল আকাশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

lax123456
৩০-০৯-২০১৬ ১৬:৪২ মিঃ

মন্তব্যে মুগ্ধ ও অভিভূত হলাম।
কবিকে প্রীতি ও শুভেচ্ছা জানাই।
আর জানাই অসংখ্য ধন্যবাদ।
ভালো থাকুন।
শুভেচ্ছান্তে---

faizbd1
২৯-০৯-২০১৬ ২০:২৫ মিঃ

.
এই এক অপরূপ চিত্র নানা রঙ্গে বিচিত্র
বাংলার ছবি ভেসে উঠে মন পটে শুধু মাত্র।
সোনার বাংলা সোনা ঝড়া মাঠ,
এই আমার প্রাণের বাংলা পাঠ।