আজি মহালয়া
- লক্ষ্মণ ভাণ্ডারী - পূজোর কবিতা ২৯-০৩-২০২৪

আজি মহালয়া হতে শুরু দেবীপক্ষ,
স্বর্গ মর্ত্য রসাতলে জাগে যক্ষ রক্ষ।
অসুরাধিপতি করে স্বর্গ অধিকার,
দেবগণ তথা হতে হৈলা বহিঃষ্কার।

ভয়ে ভীত দেবগণ করিল মন্ত্রণা,
অসুর নিধন তরে ধায় দেবসেনা।
দেবতাগণ অসুর সাথে রণ করে,
সহস্র সহস্র সেনা রণভূমে মরে।

ব্রহ্মা বরে বলীয়ান সে মহিষাসুর,
স্বর্গ হতে দেবগণে করিলেন দূর।
দেবগণ অস্ত্র দেন দেবীরে তখন,
ত্রিশূল লইয়া দেবী করে আগমণ।

মহিষাসুর নিধন দেবী পক্ষে হয়,
বল বল বল সবে দূর্গা মা কী জয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।