রাস্তার ওরা
- সৌম্যকান্তি চক্রবর্তী ২০-০৪-২০২৪

ওরা রাস্তার ছেলেমেয়ে,
ছিটকে আলাদা হওয়া টুকরো সমাজ ;
থাকে আধবেলা না খেয়ে ,
কালিঝুলি মাখা চোখমুখ ;
নেই যে ওদের বাবা মায়ের সুখ ,
রাস্তাঘাটেই তাদের ঘর ;
মানুষ ভাবে না ভদ্রলোকেরা ,
আস্তাকুঁড়ই রান্নাঘর ,
ওদের কথা ভাবে না কেউ ,
সুস্থ জীবন যাপন যাদের কাছে স্বপ্ন ,
কেউ পতাকা বেচে কেউ ফুল ,
উস্কোখুস্কো ওদের চুল !
কাগজ কুড়ায় কেউ ,
নানান নেশা করে ,
উপরতলার মানুষ ওদের
বেজন্মা মনে করে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।