তোমার মুখ
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৯-০৩-২০২৪

তোমার মুখের দিকে তাকিয়েছিলাম
যখন আমার সঙ্গে কথা বলছিলে ,
প্রতিটা কথা বলার সঙ্গে সঙ্গে
এক অদ্ভুত ভালোলাগা ছড়িয়ে পড়ছিল
আমার মনের পরতে পরতে ,
তুমি যে কি বলছিলে সেদিকে মন ছিল না ,
তোমার চোখ বড় বড় করা ,
তোমার ভুরু কোচকানো ,
তোমার হাত নেড়ে বোঝানো,
এইসব খুঁটিয়ে দেখছিলাম ;
সত্যি বলতে কি যখন হাসছিলে
তখনই এক মোহময়ীকে দেখছিলাম ,
তারপর যখন জিজ্ঞেস করলে আমাকে
আমি বোকার হাসি হাসলাম ,
তখনো তোমার রাগী মুখটা দেখার মতই ছিল !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।