কাঁচা মাটির মা
- আব্দুল মান্নান মল্লিক ২৮-০৩-২০২৪

কাঁচা মাটির মা

আব্দুল মান্নান মল্লিক

মায়ের বুকে আঁচড় টেনে
করছে চাষি চাষ।
কেউবা মাকে দাহ করে
অট্টালিকায় বাস।।
যে মাটিতে মায়ের সাদৃশ্য
বাঁচাই সবার প্রাণ।
সেই মাটিকে পুড়িয়ে গড়ো
বড়বড় দালান।।
মিছামিছি ডাকিস না আর
পুড়া মাটির ঘরে।
মা যে মোদের কাঁচা মাটির
আছে হৃদয় জুড়ে।।
যেথায় আছে গরীব দুখী
কাঁচা মাটির ঘর।
মা যে সেথা তাদের সাথে
তোদের করে পর।।
কেউ গড়েছে মূর্তি মায়ের
স্বর্ণমন্দির ঘরে।
মা আসছে মাটির ঘরে
একটি বছর পরে।।
সাদা শাড়ি লাল পেড়েতে
মা যে ছিল খুশি।
অধুনা সাজে হারিয়ে যায়
মায়ের মুখে হাসি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।