বিবেকের দরজা বন্ধ
- শাহরিয়ার মোঃ রায়হান ২৪-০৪-২০২৪

বিবেকের দর়জা বন্ধ

আমিই বাংলাদেশ! আমার ডাক নাম লজ্জা!!
আমি বিশ্বজিত,আমি অভিজিৎ,আমি নাদিয়া,
আমি তনু,আমি রাজন! আমি খাদিজা।
আমি ব্যার্থ ছাত্র,
আমি প্রশ্নপত্র না পাওয়া হত দরিদ্র!
আমি অবিরাম বাংলার মুখ!
আমি লাল সবুজের কফিন!
আমি পিলখানার অসহায় সেনা অফিসারের
আঁধারে দাফন!
আমি পাতানো নির্বাচন!
আমি স্বাধীন দেশের পরাধীন জনগন!
আমি আন্তর্জাতিক 'নিরাপরাধ' ট্রাইবুনাল!
আমি শেয়ার বাজার, ডেসটিনি, হলমার্ক, রিজার্ভ চুরি! আমি বাসে ধর্ষিতা মাজেদা!
আমি ছেলের সামনে ধর্ষিতা মা!
আমি ভাইয়ের সামনে ধর্ষিতা বোন!
আমি এমপির গুলিতে গুলিবিদ্ধ সৌরভ!
আমি গুম হওয়া সন্তানের মায়ের কান্না নিরব!
আমি রানা প্লাজার ধুলোয় উড়া লাশ!
আমি সরকারী ভবনে রডের বদলে বাশঁ!
আমি তাজরীনের অগ্নিকান্ডের অসহায় গরীব কর্মচারী! আমি শিল্পী হয়েও স্তব্ধ আসিফ আর মনির খান!
আমি 'দৈনিক আমার দেশ, ইসলামিক ও দিগন্ত টিভি'! আমি প্রতিবেশী রাষ্ট্র ভারতের পা চাটা গোলাম!
আমি ধ্বসে পড়া ভবনের নিচে
গলিত লাশের গন্ধ আর পদ্মার লঞ্চ ডুবি!
আমি গুম হওয়া ইলিয়াস, আরমান হুম্মাম আর আজমী
আমি সাগর-রুনির মেঘ!
আমি ছিনতাই হওয়া অসহায় পথচারীর ব্যাগ!
আমি জন্মের আগেই গুলিবিদ্ধ নবজাতক শিশু!
আমি শাপলা চত্বরের নির্মম গনহত্যা!
আমি সাত খুণের পাড় শীতলক্ষ্যা়!
আমি ফেলানী,আমি ১৬ কোটি মানুষের ভাগ্য
যা ঝুলে আছে কাঁটাতারে!
আমি অন্ধ,
তাই আমার বিবেকের দরজা বন্ধ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।