ব্যার্থ প্রেম
- আবরার আকিব - মধ্যরাতের কিছু গল্প ২৮-০৩-২০২৪

প্রেম তুমি বিদগ্ধ ইতিহাস হয়ে এসেছ আমার জীবনে,
তোমারি জন্যে কত চোখের জল ফেলতে হয়েছে নির্জনে।
তোমারি জন্যে দেখিতে হয়েছে বালিকার চোখের জ্বলন্ত আগ্নেয়গিরি।
কত পথ যে দিতে হয়েছে আমার পাড়ি।
বিনিময়ে পেয়েছি কী! বঞ্চনা, অভিসাপ।
পেয়েছি শুধু শুকিয়ে যাওয়া একখানি গোলাপ।
সব স্বপ্নের অবসান হয়ে, আজ যে আমি স্বপ্নহারা
ধীরে ধীরে আমার আমার জীবন যাচ্ছে হয়ে ছন্দহারা।
এ প্রেমেরি জন্য কত যে গোলাপ কলিতেই শুকিয়ে যায়,
কত যে স্বপ্ন শুধু স্বপ্নই রয়ে যায়।
প্রেম কারো যে জীবনে আসে নব জীবনের আহবান নিয়ে,
আবারো কারো জীবনে আসে অভিশাপ হয়ে।
ব্যার্থ প্রেমের প্রেমিক গুলো তীলে তীলে হয় ক্ষয়,
জীবনের শেষ প্রান্তে এসে সব হারিয়ে বলে তারা,
"ব্যার্থ হোক প্রেম, তবু্ও প্রেমেরি হোক জয় "।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।