দেবীর বোধন
- লক্ষ্মণ ভাণ্ডারী - পূজোর কবিতা ২৯-০৩-২০২৪

দেবীপক্ষে দুর্গাপূজা ভারি ধূম পড়ে,
ঢাক ঢোল কাঁসি বাজে দেবীর মন্দিরে।
দর্শনার্থীদের ভিড় রাতে আলো জ্বলে,
দেবীর আরতি হয় প্রতি সন্ধ্যাকালে।

দূর্গতি হারিণী মাতা দেবী দশভূজা,
ভক্তিভরে সর্বলোকে করে তার পূজা।
পরণে নতুন জামা ছেলেমেয়ে সবে
হাসে খেলে নাচে গায় উচ্চ কলরবে।

ঢাকীরা বাজায় ঢাক কাঁসর বাজায়,
চতুর্দিক সুসজ্জিত আলোক মালায়।
বসেছে সার্কাস খেলা ঘোষাল পাড়ায়,
আজি হতে দোকানিরা দোকান সাজায়।

দেবীর বোধন আজি শাস্ত্র বিধি মতে,
বিশ্বজুড়ে মার পূজা হেরি এ জগতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।