মহাসপ্তমী পূজা
- লক্ষ্মণ ভাণ্ডারী - পূজোর কবিতা ২৯-০৩-২০২৪

সপ্তমীতে দুর্গাপূজা দেবীর মন্দিরে,
শুদ্ধচিত্তে পুরোহিত মন্ত্রপাঠ করে।
ফুলমালা বিল্বপত্র নানা উপচার,
সুগন্ধিত পুষ্পরাজি বিবিধ প্রকার।

মার কোলে নব সাজে শিশুকন্যাগণ,
হাতেতে কাঁচের চুড়ি প্রফুল্লিত মন।
জনকের হাত ধরি শিশু-পুত্রগণ,
মহানন্দে করে সবে প্রতিমা দর্শণ।

মহাসপ্তমীর পূজা হয় বিধিমতে,
ঢাকঢোল কাঁসি বাজে ওঠে সবে মেতে।
জয়ন্তী মঙ্গলা দেবী দূর্গতি নাশিনী,
ত্রিশূলধারিণী দেবী মহিষমর্দিনী।

পূজা শেষে অন্নভোগ করে বিতরণ,
মহানন্দে সবে করে প্রসাদ ভক্ষণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।