নবযুগের সূচনা
- আবরার আকিব - মানবতার গান ২৪-০৪-২০২৪

অগ্নিদগ্ধ এ বক্ষে বসিয়েছে বিশাক্ত এক থাবা,
কাপিছে মন্দির, কাপিছে গীর্জা, কাপিছে কাবা।
জীবন - মৃত্যুর শেষ প্রহরে পূরণ হবে কী মোর একখানি আশা।
অনন্তকাল ব্যাপিয়া যে দহন জ্বলিতেছে সর্বনাশা, সে দহন নিবিয়া দাও,
সকল বন্দী দ্বারের কবাট খুলে দাও।
সত্যের সকল দ্বার করে দাও উন্মোচিত,
মিথ্যার আছে যত দ্বারর করে দাও ভূলন্ঠিত।
বিচূর্ণ কর যত আছে মিথ্যার দেয়াল,
মিথ্যা যেন হয় আবারো সত্যের আড়াল।
আমার এ ত্যাগ হোক তোমাদের নব প্রেরণা,
এ যেন হয় নব যুগের এক সূচনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।