মহাষ্টমী দেবীপূজা
- লক্ষ্মণ ভাণ্ডারী - পূজার কবিতা ২০-০৪-২০২৪

মহাষ্টমী দেবীপূজা পুন্য শুভক্ষনে ,
পুরোহিত মন্ত্র পাঠ করে একমনে ।
ঢাক বাজে কাঁসি বাজে মহা ধুমধাম ,
ভক্তিভরে সকলেতে করয়ে প্রণাম ।

জয় মাগো দুর্গাদেবী প্রণমি তোমারে ,
জয় দাও যশ দাও ধন দাও মোরে ।
অষ্টমীর সন্ধিপূজা ছাগ বলিদান,
পশুরক্তে দেবীপূজা শাস্ত্রের বিধান ।

ধন্য ধন্য দুর্গাপূজা ছাগশিশু বধ,
যূপকাষ্ঠে জীবহত্যা জীবের বিপদ ।
পশুরক্তে দেবীপূজা এ কেমন পূজা,
সন্তুষ্টা হন কি এতে দেবী দশভূজা ।

শুন শুন বিশ্ববাসী আমার বচন,
যূপকাষ্ঠে নাহি কর পশুর হনন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।