ঐ কোরবানি
- আব্দুল আহাদ ২৫-০৪-২০২৪

কেন আমি তর উচ্ছিষ্ট খাব ?
আমি মুসলিম ইমান আমার সম্পদ।

কেন হস্ত দিব চরণতলে ?
যাকাত আমার অধিকার !

ব্যাংক সুদ বিলিয়ে দিয়ে
সাদিক মহাজন।

কোরবানি করে লোক চক্ষে,
মাংস দিয়ে ফ্রিজ ভর্তি।

হে কোরবানি তুমি আত্মদান ,
সন্দুকে হইলে বন্দী।

প্রতারণার শেষ যে কোথায় ?
নিঃশেষে শেষ সবেই !

জনগণের টাকা দিয়ে,
হজ্জ করে তৃপ্তিভরে।

দাড়ি টুপি মোল্লা গৃহে,
সুদ সংলাপে ব্যস্ত থাকে।

মাংস কলিজা মগজ যে আমার,
দুস্থ মিসকিন ক্ষুর উদর যে তোমার।

কান্দে মন আমার উৎসব যে একবার,
বৈষ্যমের হইল শিকার।

সবই যে রবের দান
মনে রাখ মুসলমান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

abdulahad
২২-১০-২০১৬ ১০:৪৯ মিঃ

http://www.kazirbazar.com/?p=84609