মহানবমী পূজা
- লক্ষ্মণ ভাণ্ডারী - পূজোর কবিতা ২৮-০৩-২০২৪

মহা নবমীর পূজা খ্যাত চরাচরে,
পুরোহিত করে পূজা, পূজে ভক্তিভরে।
বিল্বপত্র পুষ্প অর্ঘ কৃতাঞ্জলি পুটে,
আম্রপল্লব শোভিছে মাঙ্গলিক ঘটে।

শঙ্খ ঘন্টা ধূপ দীপ, বরণের ডালা,
মিষ্টিদ্রব্য, ফলমূল, প্রসাদের থালা।
বাজয়ে কাঁসর ঘণ্টা বাজে ঢাকঢোল,
চতুর্দিক হতে আসে মহা কলরোল।

নবমীতে হোমযজ্ঞ, শাস্ত্রের বিধান,
ভক্তিভরে কর সবে দেবীরে প্রণাম।
আদ্যাশক্তি মহামায়া ত্রিশূলধারিণী,
মহিষাসুর মর্দিণী অশুভ নাশিনী।

দেবীরে বন্দনা করি ভক্তি সহকারে,
শ্রদ্ধা দাও ভক্তি দাও, জননী আমারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।