বাঁকা ছেলে
- আব্দুল আহাদ ১৯-০৪-২০২৪

উজ্জল বিশৃঙ্খল দুরন্ত প্রতাপে,
উশৃঙ্খল ঐ মাঠে ঘাটে।
মা তোমার বাঁকা ছেলে,
বিভ্রান্তে মন মরা
আড্ডাতে মন মজে।

রক্তদানে পুণ্য জানে,
ঝাঁপিয়ে পড়ে হিংস্র প্রতাপে।
মা বদ্ধ কেন থাকব আমি,
ক্ষুধার্তদের কান্না শুনি !
বিশ্ব ভুবন নাড়িয়েছে জুকারর্বাগে,
আমি কেন পিছু হটি
সাঁজ সকালে সূর্যের হাসি,
দীপ্ত হয় আমার মন মাঝি।

পথহারা ঐ নাবিক দেখি,
তারাই তার আলোক বাতি।
জালের তরে রুদ্ধ শ্বাসে,
ধৈর্য ধরে মাকড়শায়ে।

কেন আমি পারব না মা
এই ভুবন ঘুরিতে।
বদ্ধ হয়ে থাকব কেন ?
কুনিব্যাঙ্গের গুহাতে !
আমি দেখব ভুবন
ছড়িয়ে দিব আলোর নিশান।

শপথ কর তরুণ জোয়ান
ভেঙ্গে যাবে দারিদ্রের কষাঘাত !
ফুটিবে পুষ্প আলোর হাতছানিতে,
দেখবে অবাক বিশ্ববাসী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

abdulahad
২২-১০-২০১৬ ১০:৪৬ মিঃ

http://www.kazirbazar.com/?p=86111