হলুদ মেলা
- সাইফ রুদাদ ২০-০৪-২০২৪

মাঠে মাঠে দারুণ রঙে খেলছে দোলা দুলে দুলে
দোলা দোলা নয়তো দোলা হলুদ মেলা কূলে কূলে।
কাঁচি হাতে হলুদ আনতে মেলায় যাবো হেলে দুলে
সুখে কাটবো দিন রজনী নিয়া বউ ঝি ছেলে পুলে।

পূজা হবে শিন্নি হবে মিষ্টি মধুর গানে গানে
নৃত্য হবে হেলে দুলে নবান্নরই তানে তানে।
হাজার পদের পিঠাপুলির বসবে মেলা হাটে হাটে
গিন্নীরা ও রাঁধবে পায়েস কাটবে পিঠা পাটে পাটে।

ছেলে পুলে খাওয়া শেষে খেলতে যাবে মাঠে ঘাটে
মেয়ে জামাই নাইয়র আসবে দারুণ মজা বাটে বাটে।
শিশির ভেজা হলুদ পাতার খামের ভেতর মিষ্টি মিষ্টি
লেখবে চিঠি বরের নিকট পাড়ার সকল দৃষ্টি বৃষ্টি।

এমনি করে দুলে দুলে হলুদ মেলা ঘরে ঘরে
সেই হলুদের ছোঁয়া পেয়ে আনন্দে মন নড়েচড়ে।
হলুদ আসে ফসল নিয়ে অভাব গুলি ঝরে পড়ে
তাই তো সবাই হেলে দুলে নেচে নেচে পড়ে.... পড়ে.....


১৪ অক্টোবর ২০১৬ খ্রি.
তালুকদার বাড়ি, রাজগঞ্জ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

saif
১৪-১০-২০১৬ ১৫:৪৫ মিঃ

এসো হে হলুদ মেলা, এসো এসো