বর্ষা
- আব্দুল আহাদ ২৫-০৪-২০২৪

বর্ষা তুমি শস্যে ভরা
বর্ষা তুমি মাঠের যৌবন
বর্ষা তুমি নদ-নদীর উৎসব
বর্ষা তুমি ফিসের হাঁসি
বর্ষা তুমি কীট পতঙ্গের শত্রু
বর্ষা তুমি আকাশের রঙ্গিন রূপকার
বর্ষা তুমি ঘুড়ি ঘুড়ি স্বর্ণের বৃষ্টি
বর্ষা তুমি সেনালী আশেঁর আর্শীবাদ
বর্ষা তুমি খাল বিলের নব্য প্রান
বর্ষা তুমি জলাশয়ের বাস্থুসংস্থান
বর্ষা তুমি সবুজের আর্শীবাদ
বর্ষা বর্ষা তুমি থাক আবহমান
বর্ষা তুমি যেমন আশা তেমন আপদ
কৃষকের পায়ের ঘা বর্ষা
মাঠ-ঘাঠের ভমি বর্ষা
ফসলের দানব তুমি বর্ষা
ঝিংঙে ফুল কচুরলতার যৌবন মনমরা বর্ষা
তবুও তুমি বর্ষা থাক আবহমান
গোয়ালার শত্রু সন্ধুকের বন্ধু বর্ষা
ছই-ছাতা প্রতিরোধে বৃথ্যা বর্ষা
কৃষকের নিরাশা শাপলার আশা বর্ষা
শালুক ঝিনুকের বন্ধু বর্ষা
বাধেঁর শত্রু নদীর সাথী বর্ষা
তবুও তুমি বর্ষা থাক আবহমান 
শতকষ্ট আর আর্শীবাদ তুমি বর্ষা
বাংঙ্গালি চিরকাল তোমার প্রবাহ চায় বর্ষা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।