রং
- শাহানারা সুলতানা তানিয়া ২৫-০৪-২০২৪

হঠাৎ বড় গাছটার দিকে তাকিয়ে মনে হলো,
ও যখন ছোট ছিলো,আমিও ছোট ছিলাম।
মেহেদী পাতাগুলো এখন গাছটা ঝুপড়ে আছে
একদিন অপেক্ষায় থাকতাম,চাঁদরাতের
কখন আসবে, নখগুলো লাল টুকটুকে না করলেই নয় ।
ছনের বেড়ার মাটি, কচি পেয়ারা পাতা, চুন সাবান
ছোট ছোট ছেলেমেয়েদের রঙ নিয়ে সে কি কসরত ।
এতো যে রঙিন দুনিয়া, তবু যেন, মেহেদী পাতাই ভরসা
এখনকার রংগুলো ছনের চালায় হলুদের মত ও না।
আর যে নারকেল পাতার ছাউনি বানিয়ে
ছোট ছোট খেলাঘরগুলো,
সব আবেগ কেমন যেন কংক্রিটের মাঝে ঢেকে গেছে।
আমরা টিকেতো আছি, অস্তিত্ব টিকে নেই ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।