পূজোর মেলাতে
- লক্ষ্মণ ভাণ্ডারী - পূজোর কবিতা ২৯-০৩-২০২৪

তিন শালীতে ঝগড়া করে
আমার বৌয়ের সাথে,
জামাইবাবুর সাথে মোরা
যাব পূজোর মেলাতে।

শালীরা বলে দিদিরে তুই
কথা কেন শুনিস না,
মেলায় জামাইবাবুর সাথে
যেতে কেন দিস না।

মেলায় যাব ফুচকা খাব
মোরা করব ঘোরাঘুরি,
গলার হার আর কানের দুল
পরবো কাঁচের চুড়ি।

জামাইবাবুর পকেট ফাঁকা
একটি পয়সাও নাই,
জামাই এখন বৌয়ের কাছে
হাজার টাকা চায়।

বৌ বলে কিসের টাকা
টাকা কাছে নাই আমার,
এমনি করে আমার কাছে
করবে কত টাকা ধার?

দিনে দিনে জিনিসপত্রের
বাড়ছে যতই দাম,
প্রতি মাসেই দিচ্ছি টাকা
রাখতে তোমার মান।

পূজোর মেলা টাকার খেলা
উড়ছে মেলায় টাকা,
টাকা নাই যার এ দুনিয়ায়
জীবনটাই তার ফাঁকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।