কল্পনা (সনেট)
- আব্দুল আহাদ ২৯-০৩-২০২৪

তারুণ্য নবান্তে গর্ব দেশ রত্ন ।
অধ্যাবাসায় পিতৃমাতৃ বুক গর্বিত !
স্নেহময় ললাঠ দুলালের চুমা
বুকভরা আশাহত পার্শ স্বজন ।
কাযা চুলের রঙবিরঙে শাহজাদা
মাসখানিকে বিদ্যাপঠে ডেটিং সর্বে
জনক গল্গে মূখরুচক পুত্র গর্বে,
পুত্র মহাযান্তা আদর কর সবে।

বারংবার ব্যার্থ অধম জানেনা যে বাপ ।
ব্যার্থ গ্যালানিতে নেশাক্ত অপর্কমা ।
সর্বহারা হতাশ হৃদয়ে পেশা খুজে।
অনবিজ্ঞ অর্ধমূর্খ দেব কে ? কর্ম
আলালের দুলাল শাষনহীন গাধা।
হূদয় র্ঝনা দুঃখী জল সর্বক্ষণ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

abdulahad
১৭-১০-২০১৬ ১৫:৩৫ মিঃ

ভুল করতে যে পারে শুদ্ধ সে করতে জানে ধন্যবাদ ভাই ড. সুজিতকুমার বিশ্বাস আপনি আমার প্রকৃত বন্ধু

tumibanolata
১৭-১০-২০১৬ ১৪:৫৪ মিঃ

সনেট হয় নি। প্রচুর বানান ভুল। আরও মনোযোগী হতে হবে।

abdulahad
১৬-১০-২০১৬ ১১:৩০ মিঃ

মোঃ নাইম আহম্মেদ ভাই আসলে সমসাময়ীকি আমার নিজের অবস্থার প্রতিচ্ছবি বলা যেতে পারে এই কবিতা । আমাদরে পিতা মাতার কত আশা তাকে আমরা লেখা পড়া বাদ দিয়ে ডেটিং আর বাজে আলোচনাতে নিজেকে ব্যস্ত রাখি ।

Naemahammed
১৫-১০-২০১৬ ২৩:১৪ মিঃ

অসাধারণ

abdulahad
১৫-১০-২০১৬ ১৪:৪০ মিঃ

ধন্যবাদ ভাই Md Hossain