দূরের ডাকে দেবো পাড়ি
- শেখ মাফিজুল ইসলাম ২০-০৪-২০২৪

দূরের কোন হাঁট বাজারে
দূরের কোন গলি
দূরের কোন ফুল বাগানে
ফুটছে নতুন কলি।

দূরের কোন মাঠের দিকে
দূরের কুড়ে ঘর
দূরের কোন প্রজাপতি
চেনায় পরস্পর।

দুরের কোন 'কথাকলি'
দূরের 'মনিপুরী'
দূরের বাঁশি শুনে আমি
রাধা হয়ে ঘুরি।

দূরের কোন স্মৃতি কথা
দূরের কোন দৃশ্য
দূরের কোন টানা পোড়েন
আমায় করে নিঃস্ব।

দূরেই থাকি দূরেই রাখি
দূরের দুঃখ দূরে
দূরের মানুষ কাছে এলেই
মরি ঘুরে ঘুরে।

দূরের বাড়ি দূরের নদী
যতই থাকুক দূরে
দুরন্তপনা শৈশবগুলো
আসেই ফিরে ফিরে।

দূরের হাসি দূরের কান্না
ছোঁয়াচ যদি লাগে
দূরের হাসি দূরের কান্না
মনের মধ্যে জাগে।

দূরের পাহাড় দূরের সাগর
যতই দূরে থাক
হাত ছানিতে যখন ডাকে
হয়ে যায় নির্বাক।

দূরের বনে দূরের মরু
জলভরা মেঘ চায়
নাভিশ্বাসে ওদের ডাকি
জলের সঙ্গ পাই।

দূরে দূরে থাকতে গিয়ে
হারায় আপন জন
দূরের ডাকে দেবই পাড়ি
থাকব কতোক্ষণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।