ধূসর স্মৃতি-২
- শাহরিয়ার মোঃ রায়হান ২৪-০৪-২০২৪

তোমায় ফিরে পাবার আশায় এতদিন
শুধুই প্রহরগুনে চলেছি আমি একাকি
ধু' ধু' মরুভুমির প্রান্তরে এ মন
ছুটে চলেছে দেখে আশারুপী মরীচিকার হাতছানি
ক্ষনে ক্ষনে মোর মস্তিষ্কের যুক্তি, বুদ্ধি, বিবেক
শুনিয়েছে এ আশার বিভ্রান্তি
তবুও অবুঝ এ হৃদয়ের গহীনে
ভালোবাসার স্বপ্নিল ঘর বুনেছি।

আমি ভুলে যেতে চাই তোমায়
যেমনি করে তুমি ভুলেছ আমায়
ফেলে আসা স্বপ্নিল সে দিনগুলোর ছবি
এখন ধুসর হচ্ছে জমে ধুলো-বালি
এমনি করে সময়ের স্রোতে এখন গা ভাসিয়েছি
বিভক্ত হৃদয়টাকে জোড়া দোয়ার পণ করেছি
হয়তো একদিন নিঃশেষ হবে তোমার সব স্মৃতি
ছুড়ে ফেলতে পারবো পরাজয়ের গ্লানিরুপী কাল্তি।

স্রষ্টার কাছে আজ আমার একটায় আকুতি
মৃত্যুর আগে যেন একবার ঘটে মিলন মোদের দু' দৃষ্টির
দৃষ্টি দিয়েই জানাবো সে দিন আমি
তুমি ছাড়াই আমি জীবনে হতে পেরেছি সুখি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।