একদিন
- সৌম্যকান্তি চক্রবর্তী ১৯-০৪-২০২৪

এক অদ্ভুত অনুভূতি ছড়িয়ে
খুশি না বিষন্নতা ,
অসুখী না বিপন্নতা,
কিছুই বোঝা যাচ্ছে না ,
কোনো কিছুরই কষ্ট নেই
সব কিছুই আছে অথচ
মনটা যে কোন্ টানাপোড়েনে
সেটাই বোঝা যাচ্ছে না ,
একদিন তারা কাছে ছিল না ,
অথচ এমন তো হতো না ।
তখনও চাঁদ তারারা ছিল,
পৃথিবীর ঘূর্ণন ছিল,
অমাবস্যা পূর্ণিমা ছিল,
জোয়ার ভাঁটা ছিল ,
আমার হৃদয়ও অপরিবর্তিত ছিল ,
আজ কি তবে কিছু অনাচার হল ?
লক্ষ্মী পূজার সময়ে গৃহলক্ষ্মীর বিনাশ ,
এটাই তো সামাজিক বিপন্নতা ,
এটাই তবে বিষন্নতার কারণ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।