অস্তিত্বের কাছে ফেরা হয়না
- দ্বীপ সরকার ২৯-০৩-২০২৪

অস্তিত্বের কাছে ফেরা হয়না আদৌ
কারন,জন্মের কাছে যেতে বৃদ্ধ হতেই হবে।
.
আস্তিত্বের যুক্তিতে যেতে যেতে
গন্তব্যের ঘাড়ে চেপে অজস্র গল্প আসে;
যেমন দৃষ্টিহীন থাকা এই অন্ধ অমাবস্যার
চরিত্রে সতীত্বের প্রশ্ন উঠতেই পারে,
কারন, ওখানে ওরা হস্তমৈথুন করে
নামাচ্ছিলো ধর্মের আন্ধকার।
.
অথবা বৈদ্যুতিক খুঁটি বেয়ে নেমে আসা
পূর্ণিমার রোদে এই ঘুঙুর খোলা আকাশের ভেতর
মগজ ধরে হাঁটে জোসনার পা।
.
দরিদ্রদের উঠোনে কখনই নামেনা পূর্ণিমার গল্প
কারন, উৎসের তলোয়ারে অস্তিত্বের শরীর
ক্ষতবিক্ষত সেখানে।
.
জানেন তো কবিতাগুলো আজকাল বায়বীয় নয়,
ক্ষীরসার স্তন ছুঁয়ে তাম্রলিপির অক্ষরগুলো
কবিতার শরীর বানায়।
.
লেখাঃ ১১/১০/১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।