শয়তানের নামান্তর
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৩-০৪-২০২৪

চাদরে মোড়া সারি সারি লাশ ,
এগুলো জীবিতকালে খতরনাক ছিল ,
এরা কত মানুষের মৃত্যুর কারণ হয়েছে ;
উপত্যকাকে অশান্ত করেছে ,
ডাললেকের জল এদের জন্য লাল হয়ে গেছে ,
এরাই কত শপিং মলে বাজারে নিরীহ মানুষকে
হত্যা করেছে , কত মায়ের কোল খালি করে দিয়েছে,
কত মহিলার স্বামীসন্তান কেড়ে নিয়েছে,
তবুও ........
ওরাও কোনো মায়ের সন্তান ছিল ,
কোনো বাবার বুড়ো বয়সের লাঠি ছিল ,
কোনো মহিলার সিঁথির সিঁদুর ছিল ,
শুধু টাকার জন্য আর ধর্মের নামে
মানুষকে হত্যা করত , ওরা কি মানুষ ছিল ?
না ওদের মৃতদেহটা মানুষের হলেও
জীবদ্দশায় ওরা ছিল শয়তানের নামান্তর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।