জীবন মরণ
- আব্দুল মান্নান মল্লিক ১৯-০৪-২০২৪

জীবন মরণ

আব্দুল মান্নান মল্লিক

স্বপ্ন নাকি বাস্তব জীবন
বলতে পারে কেউ।
অবনত আর উন্নত যেমন
তিন সগরের ঢেউ।।
শৈশব যৌবন বার্ধক্য আসে
শুনেনা কারো মানা।
কে কত আর হিসাব রাখে
বাতাসে মেলে ডানা।।
তত্ত্বজ্ঞানী জ্ঞানের ভাণ্ডারী
করে গেছে নিরীক্ষণ।
অধুনা কালে জ্ঞানবিজ্ঞানী
তাদের করে অনুসরণ।।
কেউবা ভাবে ইচ্ছাতে সব
কেউবা খুজে কারণ।
এই কথাটির আসল প্রমাণ
জীবন পেলেই মরণ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।