আমি তরুন আমি হিংস্র
- শাহরিয়ার মোঃ রায়হান ২৬-০৪-২০২৪

আমি তরুন আমি হিংস্র
মোর দেহে বয়ে চলেছে
যৌবনের টগবগে উষ্ম রক্ত।

আমি তরুন আমি অভদ্র
প্রতি পদে আমি লঙ্ঘন করি
ছুরে ফেলি সকল নিষেধের বেড়ি
টেনে ছিড়ি ঐ ভদ্রতার মুখোশ
সে সব ভন্ডদের উলঙ্গ।
'যাদের লোভী কালো হাত
অর্থের বিনিময়ে ধার্য করছে
যোগ্যতার পরিমাপ
যারা ক্ষমতার অপব্যবহার করে
হরণ করছে যোগ্যের অধিকার আর
চালাচ্ছে মেধার ধর্ষণ'।

আমি তরুন আমি উশৃঙ্খল
লাথি মেরে খুলি বদ্ধ সকল
সত্যরুপী ঐ দড়জার শেকল
আড়ালে বসে যেথায় হায়নারা সব
করছে আলোকিত ঞ্জানের রক্ত ভক্ষণ;
তাদের নীলনক্সায় আজ
' সেবার নামে শিক্ষা হয়েছে পন্য
ব্যভিচারী আর জেনাকরীরা হয়েছে পয়গম্বর
স্বার্থ হাসিলে পরেছে ধর্মের বর্ম
চালাচ্ছে বিভ্রান্তির সরযন্ত্র
সাধারনের অধিকর আত্বসাতের মাধ্যমে
দুর্নিতির কালো টাকা সাদা করে
বানাচ্ছে বিলাসবহুল বাড়ি-গাড়ি;আর
তারই জাতভায়েরা উচ্চস্বরে তাকে
স্বীকৃতি দিয়ে বানাচ্ছ মহান দেশপ্রেমিক'।

আমি তরুন আমি স্বপ্নে বিভোর
মানবো না কোন বাঁধা
রক্তচক্ষু ঘেরা হুংকার
করবো ভেঙ্গে চুরে চুরমার
সব অশ্লীল,কালো আর অবৈধতার
ধুয়ে মুছে দূর করবো আমি
সমাজের সৃষ্ট জন্ঞ্জাল।

আমি তরুন আমি হিংস্র
মোর দেহে আজ বয়ে চলেছে
যৌবনের উষ্ম রক্ত
আমি তরুন, তারুন্য আমার আহংকার।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।