অভিমানী
- আব্দুল মান্নান মল্লিক ১৯-০৪-২০২৪

অভিমানী

আব্দুল মান্নান মল্লিক

খেলার শেষে সন্ধ্যাকালে,
বই ছেড়ে আজ মাধবীতলে।
দিন যায় তোর ঘুমিয়ে পাতায়।
লজ্জা ভারি ঘোমটা মাথায়,
আঁখি খোলো মাধবী কলি,
ঐ যে মিলাই সন্ধ্যা গোধূলি।
লুকাসনা আর পত্রতলে,
তোর আশাতে সন্ধ্যাকালে।
ভ্রমর সবে নিরাশ হয়ে,
ঐ যে ফিরে আপন কুলায়ে।
থাকিস কেন অন্ধ হয়ে,
ভান করিসনা একগুঁয়ে।
তুই যে বড় অহংকারী,
কি প্রয়োজন করব আড়ি।
সবুরে কথায় মেওয়া ফলে,
তোর সাথে মোর তেলেজলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Ghas-ful
২১-১০-২০১৬ ১১:০৬ মিঃ

লজ্জা ভারি ঘোমটা মাথায়,
আঁখি খোলো মাধবী কলি,"অনেক সুন্দর একটি কবিতার জন্য কবিকে ধন্যবাদ।