মৃত্যুক্ষুধা
- রুহুল আমীন রৌদ্র ১৮-০৪-২০২৪

অনেক খেয়েছি, আর কতো খাবো,
ক্ষুধার রাজ্যে, তৃষ্ণার ক্লান্তুকাল।
প্রজ্জ্বলিত মিহির, ক্লান্ত শ্লান্ত জীর্ণ,
পাথরের বুক হতে শুষে নিয়েছি শ্যাওলার আর্দ্রতা,
লোচনপ্রান্তে চির ক্লান্তির তন্দ্রা,
সম্মুখে নিকষ অন্ধকার।
অনেক খেয়েছি, আর কতো খাবো,
মাতৃদুগ্ধ হতে গরল অবধি,
আছাড় অতঃপর লাঠি।
পচাৎতে দন্ডায়মান খেয়ে যাওয়া দু্ষ্ফের স্মৃতি,
আর সময়ের ভঙ্গুর দেহাবশেষ,
সম্মুখে মৃত্যুদূত,
এখন তাকেই খাবো,বড্ড মৃত্যুক্ষুধা পেটে।
---রৌদ্র

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।