ভিখারী ও মাতাল
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৫-০৪-২০২৪

এক সুবেশী ভদ্রমানুষ
কিন্তু দারুন মাতাল ,
জুয়া খেলে সব
টাকা হেরে গিয়ে
মনটা উথালপাথাল ।
এ হেন মানুষ গাড়ী চড়ে
ড্রাইভ করেন নেশার ঘোরে,
হঠাৎ দেখেন পথের ধারে
এক ভিখারী ভিক্ষা করে ,
ভদ্রলোকটি দরজা খুলে ;
তাকে কিছু চাইতে বলে !
কিন্তু তিনি তো নিজেই নিঃশ্ব
খুইয়ে জুয়ায় সর্বস্ব ;
তাই দিতে চান বোতল স্কচের
ভিখারী তো নয় মাতাল গোছের ।
মাতাল সে দেয় টিকিট রেসের ,
ভিখারী বলে সে অন্য পথের ।
ভদ্রলোকটি তখন বলে ,
তোমায় দেব কি এক রমণী,
ভিখারী বলে বাবু , আমি
বউ ছাড়া আর ভালোবাসিনি ।
ভদ্রলোকটি বলে তখন ,
এই নাও কার্ড আমার !
অবাক ভিখারী হয় হতবাক্ ,
ওসবে কি হবে তার ?
ভদ্রলোকটি বলেন তখন
দেখাবো আমি তোমাকে !
বলব বউকে মদ মেয়ে ও
রেস ছাড়া মানুষ কেমনে থাকে ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।