গৃহে কর্তা গৃহিণী
- ফয়েজ উল্লাহ রবি ২৫-০৪-২০২৪

কর্তা পুরুষ নামে কিন্তু
গৃহে কর্তা গৃহিণী,
তার কথাতে চলে কিন্তু
সারা বিশ্ব ধরণী।
নিজ রাজ্যে প্রজা পুরুষ
রাজা নয়! সে রাজরাণী,
তার ইশারায় উঠে-বসে
যা বলে তা শুধুই বাণী।
তবু,
কর্তা-কর্ত্রী দুই জন মিলে
সাজে সুখের সংসার,
দু’য়ে মিলে এক হয়ে যায়
তবে পৃথিবীর বাহার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

faizbd1
২৫-১০-২০১৬ ২১:১৫ মিঃ

.
অজস্র ধন্যবাদ শুভেচ্ছা
ভালবাসা রইল দাদা।।

lax123456
২৪-১০-২০১৬ ১৭:৪৬ মিঃ

চিরন্তন সত্যকে কবিতায় তুলে ধরেছেন।
কবিকে অনেক অনেক শুভেচ্ছা।
কবিতা পাঠে মুগ্ধ কবিবর।
অতি অল্প কথায় কবিতায় তুলে ধরেছেন
জাগতিক এক বাস্তব চিরন্তন সত্যকে।
কবিকে ধন্যবাদ।