সোনা গাঁয়ে ছায়া আছে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৮-০৩-২০২৪

সোনা গাঁয়ে ছায়া আছে, জাগে নব আশা,
সোনা গাঁ আমার মা, আমার ভালবাসা।
গাঁয়ের মানুষ সবে মিলে মিশে থাকে,
আপদে বিপদে সবে একে অন্যে ডাকে।

রাঙা পথে উড়ে ধূলো গোরু গাড়ি চলে,
কাস্তে হাতে চাষী সব চলে দলে দলে।
সারাদিন কাজ করে ঘরে ফেরে সন্ধ্যায়,
মাঠে মাঠে ধান কাটে বেলা কেটে যায়।

নদী চরে বক বসে উড়ে আসে কাক,
গগনে ভেসে আসে শঙ্খচিলের ডাক।
নদী পাড়ে বট গাছে পাখি গায় গান,
সোনার গাঁ আমার মা, মায়ের সমান।

সোনা গাঁয়ে জন্ম আমার, সোনাগাঁয়ে থাকি,
সোনা গাঁয়ে সোনা ফলে, গাছে ডাকে পাখি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

abdulahad
২৬-১০-২০১৬ ১৯:০৬ মিঃ

Excellent poem Ustadji