ওরাও মানুষ 
- আব্দুল আহাদ ২৫-০৪-২০২৪

আব্দুল আহাদ 03/09/2016
হৃদয়ে মানবতার সঞ্চার বেদুঈন হিংস্র হায়নার ।
গোত্র গোষ্ঠি দ্বন্দের অবসান মরু হিংস্র হায়নার ।
দাসত্বের শৃঙ্খলে অগ্নি নর-নারীর মুক্ত অবসান ।
ধ্বঃস সৃষ্ট দেবতা তলোয়ারের চুবলে নিঃশ্বেষ লাত ওজ্জা ।
আমরা সাহাবা
মুক্ত তলোয়ার সম্মুখ গর্দনে পৃতৃ ভ্রাতৃত্যের শীরে ,
নিঃশ্ব সম্ভলহীন নির্যাতিত দেহে ঐ ইয়াসরিবে ।
স্বামী সন্তান ধন রতন মুক্ত হস্তে তাওহীদের তরে ।
প্রান কোরবান দুলালের কদমে ,গৃহহীন স্বর্গের আসাতে ।
আমরা মুহাজির
অচেনা অজানা মজলুম ভ্রাতৃত্যে স্ত্রী সন্তান দান ।
নিজ গৃহে আশ্রয় দিয়ে বর্ম পরে চৌকিদার ।
জিহাদ আর সমরাস্ত্রের সাথী,শপথ প্রান বির্সজনের । 
বায়াতে জীবন রবের হস্তে ,সর্বস্ব শপিয়ে দিলাম দুলালের চরণে ।
আমরা আনসার 
রাবাত থেকে কাবুল সত্যের মাস্তুল বিজয়ের নিশান ।
দূরন্ত অগ্নি মরুতে শস্য শান্তির উদ্যান ।
কাদেসিয়া ইয়ারমুকে জীবন বিলিয়ে সত্যের নিশান ।
ভন্ড মুসায়লামাকে নরকে দিয়ে সমুন্নত বিশ্ব নবীর মান ।
আমরা খোলাফায়ে রাশীদিনে ইসলাম ।
রক্তপাতহীন বিপ্লবে মসনদে আশীন হেদায়াতের উত্তান ।
বর্ণ ধর্ম জাতি ভিন্ন্য সমআদরে অতিথি মুহ্যমান ।
অন্তরে কোরআন হাতে তাসবীহ আরব্য মেহমান ।
শ্রেনিহীন সাম্যের বাণী সনাতন বৈৗদ্ধের গৃহে । 
আমরা ইয়ামেনি মেহমান !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

abdulahad
২৬-১০-২০১৬ ২৩:৩২ মিঃ

comments উপরের অজানাতে হয়েে গেছে এইা কবিতার সাথে এর কোন সম্পর্ক নাই!

abdulahad
২৬-১০-২০১৬ ১৬:০৩ মিঃ

প্রখ্যাত ফারসি কবি জালাল উদ্দিন রুমি (রঃ) একটি ফারসি শ্লোক থেকে যা বুজেছি

abdulahad
২৬-১০-২০১৬ ১৬:০৩ মিঃ

প্রখ্যাত ফারসি কবি জালাল উদ্দিন রুমি (রঃ) একটি ফারসি শ্লোক থেকে যা বুজেছি