আত্মদর্শন
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৯-০৩-২০২৪

হেমন্তেও উঁকি মেরে যায় একফালি বৃষ্টির মেঘ ,
আগত শীত বন্ধুকে স্বাগত জানাতে চায় কি ?
উৎসবের অবকাশান্তে নিত্যযাত্রার করাল ভ্রুকুটি ;
জীবনের বহমানতাকে অস্বীকার করে কি হবে ?
আলোর আকাশে নেমে আসুক অন্ধকারের অমাবস্যা,
কালী করালী আসছেন সেই অমানিশায় তাই তো ,
সেই গভীর অন্ধকারে দেখা যাবে আলোর রোশনাই !
সামাজিক ব্যাধিগুলো যাতে কাটা মুণ্ডুর মত ,
মা কালীর হাতের শোভা বর্ধন করে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।