আশঙ্কা
- আব্দুল আহাদ ২৯-০৩-২০২৪

আশঙ্কা
হুশিয়ার সাবধান আসতে পারে ঝড় তুফান।
আবহাওয়ার খবর দিতেছে ম্যানগ্রোভ রামপাল।
মহাপ্রলয় গড়ে বলয়ে ধেয়েছে সিন্ধু থেকে।
দশনং মহাবিপদ সংকেত আসিতেছে দক্ষিণা থেকে।
লন্ডবন্ড সিসিম ধেয়ে এসেছে ভুটান হয়ে।
বঙ্গ ঘিরে সাড়ে তিনদিকে মৃদু হাওয়া লাগছে পালে পালে।
গৃহে গৃহে সনি স্টার সংসারে বিবাদ যত খুশি রাজ-মহারাজ।
মেহমান অতিথি ঘুরিতে পারে ষ্টেশন বন্দর নৌঘাটে।
ঘৃণিত দর্জি মীর জাফ্ফর আমলা তন্ত্রে মুলমন্ত্রে।
আঘাত আনিতে পারে সিডর আইলা ভয়ন্কর আশন্কা।
কোন যুদ্ধ নয় রক্তে হলিয়া সীমান্ত ঐ পারে দাদুরা।
তন্ত্রেমন্তে ডুকাইয়াছে মাথা ঐ পারের খেঁকশিয়ালি দাদুরা।
যত খুশি নিতে পার নাই বাধা সাথে থাকিও বৈদেশে দাদা।
তোমরা কারা যত বেশি ঘৃনা করি আমরা ঐ দাদারা।
আমরা অকৃজ্ঞ নয় অনেক কিছু নিয়েছ দাদারা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।