এই আমার গাঁ
- স্বপন শর্মা ১৮-০৪-২০২৪

আমার গাঁয়ের পাখি সব
উড়ছে ডানা মেলে,
বটের ছায়ায় গাঁয়ের শিশু
আপন মনে খেলে।

আমার গাঁয়ে নদীর কূলে
ওড়ে বকের সারি,
গাঁয়ের বধু কলসী কাঁখে
জল নিয়ে যায় বাড়ি।

আমার গাঁয়ের সবুজ মাঠে
গরু বাছুর চরে,
বাজায় বাঁশি রাখাল বালক
প্রাণ পাগল করে।

আমার গাঁয়ের মাটির পথে
দু'পাশে সবুজ গাছ,
বিলের জলে হাঁসের পালে
লাফায় পুটি মাছ।

হেমন্তের মাঠে সোনার ধান
আইলে সবুজ ঘাস,
আমরা সবাই, সবাই আপন
সকলে করি চাষ।

ধন্য জীবন ধন্য আমি
জন্মেছি এই গাঁয়ে,
স্বর্গ আমার গাঁয়ের মাটি
সবুজ-শ্যামল ছায়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।