আলোর পথে মিছিল
- শাহরিয়ার মোঃ রায়হান ২৯-০৩-২০২৪

ওঠরে তোরা ওঠ
নিদ্রা ভেঙ্গে ওঠ
উষ্নরক্তের তরুন সকল
উচ্চশীর আর মনে বল
অকুতভয়ের নবিন দল
ওঠরে তোরা ওঠ।।

ওঠরে তোরা ওঠ
ছিন্নকর নিষেধ সকল
ছুড়ে ফেল ভ্রান্ত কালো শেকল
কেড়েনে যা প্রাপ্য তোর
নতুন দুনের নতুন পথ
দেখারে তরুন সকল

ওঠরে তোরা ওঠ
নিদ্রা ভেঙ্গে ওঠ
উচ্চ স্বরে কর প্রতিবাদ
অনিয়ম আর অসচ্ছলতার
গুড়িয়ে দে কালো হাত
পেশীশক্তির কুব্যবহার
আর ইতর দূর্নীতির।

ওঠরে তোরা ওঠ
অদৃশ্য বেড়ি ছিড়ে ওঠ
মুক্ত কর বদ্ধ পা সকল
লাথি মার ঐ বদ্ধ দড়জায় সকল
যেথায় দেখিয়ে রক্তচক্ষুর ভয় -ডর
নিশ্চিন্তে বসে শকুনেরা সব
করছে নীলনক্সারই বাস্তবায়ন
ঢুকাচ্ছে ঐক্য মাঝে বিভক্তির বিষ
চুষছে রক্ত মাংস অহর্নিমিশ
সকল সাধারনের।।

ওঠরে তোরা ওঠ
এসেছে নতুন ভোরের নতুন দিন
চাই নতুন পথ এক উন্নতির
তোরা দেশের নেতা হবি আগামীর
কর আলোর পথে মিছিল।।

ওঠরে তোরা ওঠ
নিদ্রা ভেঙ্গে ওঠ
ওঠরে তোরা ওঠ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।