সোনার ডিম
- মঈন মুরসালিন ২৯-০৩-২০২৪

বাজার থেকে গরিব কৃষক
আনলো কিনে হাঁস
তা দিয়ে সে ব্যবসা করে
চলবে বারোমাস।

অবাক ব্যাপার হাঁসটা হঠাৎ
পাড়লো সোনার ডিম
তা দেখে তো ঐ কৃষকের
চোখ হয়ে যায় হিম।

সোনার ডিমের ব্যবসা করে
কৃষক হলো ধনি
হাঁসটা যেনো সোনার ডিমের
জীবন্ত এক খনি।

ঐ কৃষকের লোভ জেগে যায়
ডিম না জানি কতো
কেটে দেখে ভিতর ফাঁকা
সব হয়েছে গতো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।