বাংলার মাটি আমার জননী
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

বাংলার ভালবাসা, বাঙালীর প্রাণ,
বাংলার নদী মাঠ, বাংলার গান।
বাংলা আমার মা, আমরা বাঙালী,
বাংলা ভাষাতে আমরা কথা বলি।

বাংলার আকাশে, শঙ্খচিল ভাসে,
বাংলার নদীজলে, জোয়ার আসে।
বাংলার দিঘিতে, মাছ ধরে জেলে,
বাংলার ইস্কুলে, পড়ে কত ছেলে।

বাংলার মানুষ, আমার আপনজন,
বাংলার ধানখেত, ভুলায় নয়নমন।
বাংলার পাখিরা, গাছে গাছে ডাকে,
বাংলার পশুরা, অরণ্যে সুখে থাকে।

বাংলার মাটি আমার জননী বঙ্গভূমি,
বাংলা আমার মা,সেই মায়েরে প্রণমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।