অক্ষত আছে
- শাওন সারথি ২৩-০৪-২০২৪

আর কত অপেক্ষা করতে হবে
আপনার জন্যে?
এখন এই মধ্যাহ্নে
যখন সূর্য ঠিক মাথার উপরে
তখনও আপনি শূন্য!
আমার অসাড় পায়ের গোড়ালি থেকে
ক্রমাগতই গজে উঠছে শিকড়
আর মাটি কামড়ে ধরে আছে।
যেগুলো আমাকে করে তুলেছে
আরও বেশি স্থির।
ঘামের সোঁদা গন্ধে
চারিদিকে ফুটন্ত সব ফুল গুলি
এখন নির্তেজ হয়ে নুয়ে পরেছে।
পাখিরা বাসা বেঁধেছে
মাথার উপরে আর
ধমনী ছিদ্র করে তাজা রক্ত গিলে খাচ্ছে
সব অপরিচিত আর বিষাক্ত পোকারা,
যাদের এই তল্লাটে আগে দেখা যায় নি।
পরও নির্ভরশীল লতাপাতাগুলি
জড়িয়ে আছে আমার দেহ আর
ক্রমাগত শুষে নিচ্ছে আমার শক্তির নির্যাস।
আমাকে পরিত্যাক্ত ভেবেই
ঘুম পোকারা বাসা বেঁধেছে
আমার পিঞ্জরে।
সমগ্র শরীরে কেবল মাত্র
এই একটি অঙ্গই,
যেটি কেবল আপনার জন্যেই
উৎসর্গিত হয়েছিল সৃষ্টির ক্ষণে
কেমল সেটিই এখনও অক্ষত আছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।