রাতারাতি অচল টাকা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৮-০৩-২০২৪

আজব দেশের গজব মন্ত্রী, এক এমনি মজার কল,
পাঁচশো, হাজার, টাকার নোট, এবার হবে অচল।
মহম্মদ বিন তুঘলক ইতিহাসে পাগলা রাজা যিনি,
ভারতে আছে তেমনি পাগলামন্ত্রী কভু নাহি শুনি।

বলিহারি প্রধানমন্ত্রী! এমন প্রখর বুদ্ধি আছে কার?
রাতারাতি অচল টাকা রুখতে কালো টাকার বাজার।
অচল টাকা চলবে কিনা চোখে ঘুম আসে না আজ,
কেমন করে বাঁচবে প্রাণ, কেমনে চলবে গোটা মাস।

পকেটে আছে বহু টাকা, চলবে না সেই টাকা,
ব্যাঙ্ক ছাড়া সেই টাকা কোথাও যাবে না রাখা।
ব্যাঙ্ক বন্ধ এটিএম বন্ধ, বন্ধ হয়েছে কেনাকাটা,
পাঁচশো হাজার, ন চললে, চলবে কিসে পেটটা।

ক্ষুধাতুর মানুষের সংগ্রাম চলছে, চিরকাল চলবে,
প্রধানমন্ত্রী নয়, দেশের জনতাই শেষ কথা বলবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।