অচল টাকা চলবে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

পাঁচশো ও হাজার টাকার নোট, চলবে অচল টাকা ,
ব্যাঙ্ক অ্যাকাউন্টে অনায়াসে, সে টাকা যাবে রাখা।
ব্যাঙ্ক চালু, এটিএম চালু, ব্যাঙ্কে হচ্ছে টাকা বদল,
ব্যাঙ্কে লাইনে দাঁড়িয়ে গলদঘর্ম রিক্সা চালকের দল।

হাসপাতালে, মেডিকেল-স্টোরে নিচ্ছে টাকা সবাই,
ক্রেডিট কার্ডে সব যাবে কেনা, কোথাও বারণ নাই।
স্কুল, কলেজ, পোস্ট অফিসেও নিচ্ছে টাকা এবার,
দুদিন পরেই ছাপা নতুন নোটে ছেয়ে যাবে বাজার।

কালোবাজারী ও কালো টাকায় ছেয়ে গেছে দেশ,
চালে তেলে দিচ্ছে ভেজাল, ভেজালের নাই শেষ।
প্রধানমন্ত্রীর জন-ধন-যোজনা ঘুচাবে গরীবের দুখ,
বীমা যোজনায় টাকা করলে জমা তবেই পাবে সুখ।

ভারত হবে সোনার ভারত, বদলে যাবে তার হাল,
দিন আগত সুদিন আসছে, আসবে নতুন সকাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৪-১১-২০১৬ ২০:৩৫ মিঃ

অনেক ভাল লাগল সত্যিই বিমোহিত

lax123456
১২-১১-২০১৬ ১৮:১৫ মিঃ

প্রীতি ও শুভেচ্ছা জানাই কবিবন্ধু। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

faizbd1
১০-১১-২০১৬ ১৩:৫৩ মিঃ

.
দারুণ! ছন্দে আজকের চিত্রটা তুলে ধরলেন।

আর আমার কাছেও কিন্তু ৫০০/১০০০ টাকার নোট জমা আছে
আমি অনেক দেশের টাকা সংগ্রহ করে থাকি সেই হিসেবে
হারিয়ে যাওয়া টাকা গুলো আমার কাছে থাকবে জমা।
ধন্যবাদ শুভেচ্ছা রইল দাদা।