ছায়াকবি
- শামীম মোহাম্মদ মাসুদ ২৯-০৩-২০২৪

একদিন মিটে যাবে সব অভিমান
এক পেয়ালা নীল বিষে বিষাক্ত জীবনে
হয়তবা খুঁজে নেবো হলদে জোতস্না,
ভেজা কুয়াশায় পায়ের স্পর্শের ভাঁজে
অনুভূতিদের দেয়ালে পিষ্টে দেবো অপেক্ষাদের!

আমিতো হবার কথা ছিলো
অবারিত সমুদ্রের মত সজীব প্রেমিক,
মেঘনার কলমির চরের সাদেকের মত
অপেক্ষমান ঐতিহাসিক প্রেমরাজ !
আমি হবার কথা ছিলো
তোমার হাত ধরে বসে থাকা এক সংসারী প্রেমিক
তোমার ইচ্ছের রাজ্যের মহাপুরুষ !

আমিতো ছায়ায় বেঁচে থাকা কবি হতে চাইনি
আমিতো চাইনি তুমিহীন এক অভিশপ্ত জীবন
যে জীবনে আকাশের নীল রং আর এক পেয়ালা
বিষাক্ত নীলের পার্থক্য অনাহূত
সে জীবন আমি চাইনি
সত্যিই চাইনি !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।