আমাদের বঙ্গভূমি
- আব্দুল মান্নান মল্লিক ২০-০৪-২০২৪

আমাদের বঙ্গভূমি

আব্দুল মান্নান মল্লিক

আমাদের এই বঙ্গভূমি,
শূন্য আকাশ তলে।
যেদিকে চায় হরিত রঙে,
পদ্ম ফুটে জলে।।
রঙ বেরঙের পশুপাখি,
হরেক রঙের ফুলে।
এত পখির মাঝে কেউ,
বউ কথা কও বলে।।
ফটিকজল ডাকছে পাখি,
কামিনী গাছের ডালে।
ভ্রমর উড়ে গুনগুনিয়ে,
কখনো বসে ফুলে।।
গাছে গাছে জোনাকি বাতি,
নিভে আবার জ্বলে।
রাতের তারার মুচকি হাসি,
দূর আকাশের কোলে।।
কাক শালিকের ঝগড়াঝাঁটি,
ময়না কথা বলে।
বদের আঁঠি কাঠবিড়ালি,
সজনে গাছের ফুলে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।