পথের শেষে
- আব্দুল মান্নান মল্লিক ২৪-০৪-২০২৪

পথের শেষে

আব্দুল মান্নান মল্লিক

ক্লান্ত তবু পথ হেটে যাই,
পিছন ফিরে চেয়ে দেখি।
পড়ে আছি ছিলাম যেথায়,
সম্মুখের পথ অল্প বাকি।।
লাল সবুজের রঙ বিনিময়,
অদূরে ওড়ে সবুজ নিশান।
বন্ধ দুয়ার খুলেছে ওই,
সমাদরে আজ করে আহ্বান।।
কোথায় খেলার সঙ্গী সাথি,
ফেলে আসা খেলার মাঠ।
জীবন সাঁঝের পথের পাতি,
ওই দেখা যায় খোলা কপাট।।
অসাড় চিত্তে ভাবছি বসে,
সব ছিল আজ খালি হাতে।
আলো মিলায় পূব আকাশে,
গোধূলি বেলার অশ্রুপাতে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।