সৈনিক তুই হাতিয়ার ধর
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৬-০৪-২০২৪

কালো টাকায় ছেয়ে গেছে দেশ!
রুখতে হবে কালো টাকার বাজার,
দেশে রাতারাতি অচল হলো
তাই পাঁচশোর নোট আর হাজার।

আমাদের দেশের প্রধানমন্ত্রী
সর্বদাই বিদেশে থাকেন যিনি,
দু হাজার টাকার নতুন নোট,
এবার প্রচলন করলেন তিনি।

টাকার বদলে নতুন টাকা নিতে
এখন ব্যাঙ্কে লাইন দিতে হয়,
অচল হলো পাঁচশো আর হাজার
চলবে না আর এটা সুনিশ্চয়।

মজুতদার আর কালোবাজারী
চোরে চোরে মাসতুতো ভাই,
চালে ও তেলে ভেজাল দিয়ে
ওরা লুটছে টাকা এই দুনিয়ায়।

সাবধান! সামলে চলিস এবার
দেশের বুকে একটা আসছে ঝড়,
ভাঙবে পড়ে মর্যাদার প্রাসাদ তোর
তাই সৈনিক তুই হাতিয়ার ধর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।