কাছের বন্ধু
- আব্দুল মান্নান মল্লিক ১৯-০৪-২০২৪

কাছের বন্ধু

আব্দুল মান্নান মল্লিক

যেথায় জলে নদীর বাঁকে,
নৌকার পাল তুলে।
মাঝির গানে নৌকা ছুটে,
হাওয়ায় দুলে দুলে।।
ধেনু চরে মাঠের মাঝে,
রাখাল গাছের তলে।
মেঠো সুরে বাঁশের বাঁশি,
গাঁয়ের কথা বলে।।
খাটুনি খেটে দিন বয়ে যায়,
ফিরে সন্ধাকালে।
তবুও মনে খুশি তাদের,
বসত খড়ের চালে।।
কখনো পুড়ে রোদ্র তাপে,
কখনো ভিজে জলে।
কখনো চাষি তামাক টানে,
বসে জমির আলে।।
দেশের মেথর মুচি ডোম,
কামার ছুতোর জেলে।
সবাই মোদের কাছের বন্ধু,
থাকি সবে মিলে।।
সবুজ বাঙলার অবুঝ মন,
সত্য পথে চলে।
মিথ্যা কথা বলেনা কেউ,
সত্য কথা বলে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।