ভোরের আলো (ছড়া কবিতা)
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৪-০৪-২০২৪

ভোরের আলো উঠল ফুটে,
পূব গগনে লাল সূর্যি উঠে।

পাখিরা ডাকে তরুর শাখে,
হিমেল হাওয়া বইতে থাকে।

আকাশ জুড়ে আলোর খেলা,
ভালোই লাগে সকাল বেলা।

শিশু সবে পড়ে পাঠশালায়,
কুমোর বুড়ি আগুন পোহায়।

গোরুর গাড়ি চলছে জোরে,
সরানে লাল ধূলো ওড়ে।

নদীর ঘাটে একলা মাঝি,
এল শীতের সকাল আজি।

শীতের সকালে পড়ে হিম,
ধান কাটে চাষীরা সারাদিন।

সোনার ফসল মাঠে মাঠে,
চাষীভাই সবাই ধান কাটে।

বেলা গেলে সবে ঘরে আসে,
তারা ফোটে ঐ নীল আকাশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।