আত্মবিমুগ্ধ লোচন
- আবরার আকিব - মধ্যরাতের কিছু গল্প ২৯-০৩-২০২৪

বহিছে লগ্ন, বাড়িয়েছে শুভক্ষণ,
অপেক্ষার প্রহর গুনা আজ শেষ প্রান্ত ছুয়েছে । অগ্নিসীমান্তে জলপ্রভাতে,
অগ্নিসম সমুদ্র সফেনে,
তীব্র ঝড়ের আগাম বার্তা।
প্রাপ্তি -অপ্রাপ্তির হিসেব গুলোর আত্মচিৎকার,
সহস্র গোলাপে জড়ানো একখানি পুরনো চিঠির মলিন পাতা।
বহুদূর হতে ভেসে আসা সেই অস্পন্দিত কন্ঠস্বর।
সেই বিমূঢ় চাহনীর আড়ালে - অন্তরালে ভালবাসার সুর। নবানন্দে ভুলিতে সব হৃদয়ের আর্তি।
হৃদয়ে -হৃদয়ে বহিবে আবারও আকুল ঝর্ণা ধারা।
হাজার বছরের কল্লোল আবার ও যাবে থেমে।
জ্বালিয়ে বহ্নির হুতাশন,
তীব্র বিবাগী সেই আত্মবিমুগ্ধ লোচন।
সর্বাঙ্গে বহিবে আবারও শৃঙ্খলে অবমোচন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।