ছায়া
- জহিরুল ইসলাম অর্নব - অবিকল ১৯-০৪-২০২৪

আজকাল চাইলেও আমি একা হতে পারি না
একটা পাঁচ ফুট চার ইঞ্চির ছায়া
অবিকল তোমার মতো
সবসময় আমার সাথে সাথে থাকে।
আমি হাসলে ছায়া হাসে
আমি কাঁদলে ছায়া কাঁদে!
জানো, হাসলে যেমন তোমার গালে টোল পরে
ছায়া হাসলেও ওর গালে টোল পরে।
মনে আছে? আমি টোল ছুঁতে চাইলেই
তুমি ছুটে পালিয়ে যেতে!
ছায়া পালায় না, অদৃশ্য হয়ে যায়।
একবার কি যেন কারণে আমি খুব রেগে ছিলাম
ও আমাকে এটা সেটা বলে বুঝাতে চেয়েছিল
আমি ওকে খুব বকেছিলাম
জানো, তারপর এক সপ্তাহ আসেনি!
তখন থেকেই কেন জানি ওকে খুঁজতাম
আমার সব কিছুতেই তাকে চাই ভাবতাম
এক সপ্তাহ পর আবার ফিরে এসেছিল
তখনো খুব বকেছিলাম, না আসার জন্য
ও শুধু হেসেছিল অবিকল।
আজকাল চাইলেও আমি একা হতে পারি না
সবসময় আমাকে সঙ্গ দেয়, একটা ছায়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।